All bangla pdf

কামিনী - আগাথা ক্রিষ্টি / শেখ আবদুল হাকিম Death Comes as the End

কামিনী - আগাথা ক্রিষ্টি / শেখ আবদুল হাকিম Death Comes as the End

বইয়ের নামঃ কামিনী

লেখকঃ শেখ আবদুল হাকিম

প্রকাশনীঃ সেবা প্রকাশনী

প্রকাশকালঃ ১৯৭৬

পৃষ্ঠা সংখ্যাঃ ২৬৮

সাইজঃ ১২ এমবি

ফরম্যাটঃ PDF

টেক্স ফরম্যাটঃ HDScanned

রেজুলেশনঃ ৬০০ DPI

টেক্স ফরম্যাটঃ এইচডি স্ক্যান

বইয়ের ধরণঃ অনুবাদ উপন্যাস


or





কামিনী


প্রাচীন মিশরে মন্দির এবং পুরোহিতকে সম্পত্তি দান করা ছিলো সাধারণ একটা ধর্মীয় রীতি । সেই সুবাদেই পুরোহিতরা হয়ে উঠতো জমিদার । সেই সময় ভাই-বোন বিয়ের চল ছিলো । স্ত্রীকেও অনেক সময় বোন বলে সম্বোধন করা হতো ।

“বিধবা হয়ে বাপের বাড়ি ফিরে এলো কামিনী । আট বছর পর । এসে দেখলো , সব সেই আগের মতই আছে । কিন্ত সত্যিই কি তাই ? কিছুই বদলায়নি ? ইমহোটেপ পরিবারে অশান্তির আগুন ধিকি ধিকি জ্বলছিল । পুরোহিত সওদাগর বাবা ইমহোটেপ রক্ষিতা হিসেবে নফরেতকে বাড়িতে আনতেই দাউ দাউ জ্বলে উঠলো সে আগুন । প্রথম মারা গেল নেফরেত । খুন ? তারপর মারা গেল বাড়ির আরেক বউ । খুন ? দুই ভাইকে বিষ খাওয়ানো হলো । মরতে মরতেও বেঁচে গেল এক ভাই । কানী বুড়ী হেনেট জানে , কে খুন হবে এরপর । নিজেদেরই কেউ , কিন্তু কে সে ?? দাদীমা এশা আর বাবার সহকারী মোহন খুনি কে বুঝতে পারেও কেন চুপ ছিলো তারা! কেনই বা একের পর এক খুন হচ্ছে ? প্রকৃত খুনি লুকিয়ে আছে পরিবারের সদস্যদের মাঝেই । কে সে?”

অসন্তোষ , হিংসা , লোভ , ক্রোধ মানুষকে কিভাবে বদলে দিতে পারে তাই প্রতিপাদ্য হয়েছে বইটিতে । মানুষের ভেতরেই ক্ষোভ দুঃখ রাগ অভিমান লুকিয়ে থাকে । আর কেউ যদি দয়ালু , বুদ্ধিমান না হয় , তখন মনের এসব অশুভ শক্তি বিস্ফোরিত হয়ে বেরিয়ে আসে , তখন আর কিছু করার থাকে না । অবহেলা, তাচ্ছিল্য চেপে রাখতে রাখতে একসময় তা ঘৃণা আর আক্রোশের পাহাড় হয়ে উঠে ।
সময়ের সাথে সাথে সব কিছুই বদলায় । কিছু পরিবর্তন বাইরে থেকে দেখে টের পাওয়া যায় না । বাইরে থেকে দেখতে কি সুন্দর , কিন্তু ভিতরে পচন ধরেছে।

Post a Comment

[blogger][disqus][facebook][spotim]

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget